বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮   |  ১৩ বৈশাখ ১৪২৫   |   ৯ সাবান, ১৪৩৯
Untitled Document

ছাত্রী উত্ত্যক্তকারীর শাস্তি দাবি রাবি শিক্ষার্থীদের

প্রকাশঃ রবিবার, ২৫ মার্চ ২০১৮    ২৩:১২
রাবি প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সহপাঠী, বিভাগের সিনিয়রসহ প্রায় ১৫ জন ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগ ওঠার পর প্রমাণসহ এক শিক্ষার্থীকে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সহযোগিতায় হাতে নাতে আটক করা হয়। তবে ভুক্তভোগী মামলা দায়ের করতে না চাওয়ায় ছেড়ে দেওয়া হয় তাকে। এবার ওই শিক্ষার্থীর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। অভিযুক্ত ওই শিক্ষার্থীর নাম একেএম নাজমুল হাসান চৌধুরী ওরফে শিশির। সে আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

রোববার দুপুরে শিশিরের বিরুদ্ধে উত্ত্যক্তের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, ডীন ও বিভাগ সভাপতি বরাবর লিখিত অভিযোগপত্র দিয়েছে ভুক্তভোগীসহ বিভাগের শিক্ষার্থীরা।

অভিযোগপত্রে উল্লেখ্য করা হয়, 'মৃন্ময় আয়ান' নামের একটি ফেসবুক আইডি থেকে ছাত্রীদেরকে খারাপ মেসেজ, ভিডিও ও লেখা পাঠানো হত। অসামাজিক কাজের আহ্বান জানানোও হত কয়েকদিন ধরে। ঘটনাটি যখন উল্লেখ্যযোগ্য সংখ্যক শিক্ষার্থীর মধ্যে ছড়িয়ে পড়ে তখন বিভাগের শিক্ষার্থীরা এ ঘটনা পুলিশকে জানায়। পুলিশ ফেসবুক আইডি শনাক্তকরণের মাধ্যমে ওই শিক্ষার্থীকে আটক করে।

এদিকে সূত্রে জানা যায়, এঘটনায় গত ২০ তারিখ রাতে প্রমাণসহ হাতেনাতে শিশিরকে আটক করে নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশ। তবে পরদিন তাকে ছেড়ে দেওয়া হয়।

ছেড়ে দেওয়ার কারণ জানতে চাইলে রাজশাহী নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, ভুক্তভোগীরা উত্ত্যক্তের প্রমাণ পেলেও তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় যেতে চায় নি। এবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে ভিন্ন পদক্ষেপের কথা জানিয়েছেন তারা।  তাই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।’ এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযোগপত্র গ্রহণের পর তার বিরুদ্ধে প্রমাণসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।তিনি।  

জানতে চাইলে আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহম্মদ আব্দুল হান্নান বলেন, ‘ভুক্তভোগী শিক্ষার্থীরা অভিযোগ দিয়েছে। সামনের বিভাগের একটি সভায় বিষয়টি নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।’

তবে অভিযোগের ব্যাপারে শিশিরের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

SRM Institutes of Science and Technology Ad Space
Ad Space
আর্কাইভ
April 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT