বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০১৯   |  ৫ বৈশাখ ১৪২৬   |   ১১ সাবান, ১৪৪০
Untitled Document

অতিরিক্ত মদপানে রাবির দুই শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশঃ রবিবার, ০৭ এপ্রিল ২০১৯    ২২:২৭
ডেস্ক নিউজ

মদ্যপানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। একই কারণে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী অসুস্থ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছে। গতকাল রবিবার সকালে তাদের মৃত্যু হয় বলে জানা গেছে।

মৃত শিক্ষার্থীরা হলেন- অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী তূর্য রায় ও একই সেশনের আইন বিভাগের শিক্ষার্থী মুহতাসিম রাফিদ খান।

এবিষয়ে ছাত্রফ্রন্টের সাবেক নেতা সোহরাব বলেন, ‘গতকাল রাত ১০টার দিকে তূর্য রায় আমাকে ফোন দেয়। বলে যে তার শরীর খুব খারাপ লাগছে। আমরা আপনার মেসে বিশ্রাম নেয়ার জন্য আসতে চাচ্ছি। আমি তাদের আসতে বলি। সে বালিয়াপুকুরে একটি মেসে থাকে। আর আমার মেস হাদীর মোড়ে। মেসে আসার পর আমি তাদেরকে ডাবের পানি খাওয়াই। প্রাইমারি ট্রিটমেন্ট যা থাকে তা দেই। এরপর ওদের কাছে শুনি, তারা দুজন ও রুয়েটের রকি নামে আরেকজন শিক্ষার্থীর সাথে শুক্রবার রাতে খুব সম্ভবত রুয়েটে ড্রিংকস করে। এরপর থেকেই তারা অসুস্থ হয়ে পড়ে। সারাদিন পরে শনিবার রাত্রে তারা আমার মেসে আসে। আমি বললাম, মেডিকেলে নিয়ে যাই। তারা বলে, যে মেডিকেলে নেয়া লাগবে না। এর আগেও এমন হয়েছিলো, সুস্থ হয়ে যাবে সমস্যা নাই। কিছুক্ষণ পরে ডাবের পানি, স্যালাইন খেয়ে মোটামুটি সুস্থ ছিলো। আমিও সজাগ ছিলাম। আনুমানিক তিনটার দিকে রাফিদের অবস্থা খুব খারাপ হয়। রাফিদকে মেডিকেলে নিয়ে আসা হয়। মেসে থাকা এক বড় ভাই জানান যে, তূর্যের অবস্থাও খারাপ।

তাকেও মেডিকেলে নিয়ে আসা হয়। একঘন্টা পরে আনুমানিক সাড়ে ৫টার দিকে রাফিদকে ডাক্তার মৃত ঘোষণা করে। তুর্য রায়ের ট্রিটমেন্ট চলছিলো। পরে সাড়ে সাতটার দিকে ডাক্তার তাকেও মৃত ঘোষণা করে। মদ্যপানের ফলে দুজনের মৃত্যু হয়েছে বলে ডাক্তার জানিয়েছেন। এ ব্যাপারে প্রক্টর স্যার ও দুই ডিপার্টমেন্টের শিক্ষককে জানানো হয়েছে। তাদের লাশ এখন মেডিকেলে আছে।

অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক কেবিএম মাহবুবুর রহমান বলেন, যতটুকু জেনেছি মদ্যপানের কারণে মারা গেছে। কিন্তু আমার মনে হচ্ছে বিষক্রিয়ার কারণেও মারা যেতে পারে। আমি হাসপাতালে দেখতে গিয়েছিলাম। সে বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী, দুই বছর ড্রপ গেছে।

বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল হান্নান বলেন, আমি হাসপাতালে গিয়ে দেখে আসছি। তবে মৃত্যুর কারণ বলতে পারছি না, শুনেছি মদপানে মারা গেছে।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, নিহতদের লাশ মর্গে রয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, প্রাথমিকভাবে মদ্যপানে দুই শিক্ষার্থীর মৃত্যুর খবর পেয়েছি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে সঠিক তথ্য জানা যাবে।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
April 2019
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT