বুধবার ২০ ফেব্রুয়ারী ২০১৯   |  ৮ ফাল্গুন ১৪২৫   |   ১৩ জুমাদিউল সানি , ১৪৪০
Untitled Document

অধ্যক্ষসহ ভিকারুননিসার ৩ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশঃ বুধবার, ০৫ ডিসেম্বর ২০১৮    ০৮:১৯
ডেস্ক নিউজ

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়। মঙ্গলবার রাত আটটার দিকে অরিত্রির বাবা বাদি হয়ে পল্টন থানায় এই মামলা করেন।

মামলার আসামীরা হলেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিনাত আখতার ও শ্রেণিশিক্ষক হাসনা হেনা। পল্টন থানার উপপরিদর্শক সুজন তালুকদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

অরিত্রীর বাবা দিলীপ অধিকারীর অভিযোগ, রবিবার পরীক্ষা চলাকালে শিক্ষক অরিত্রীর কাছে মোবাইল ফোন পান।  মোবাইলে নকল করেছে, এমন অভিযোগে অরিত্রীকে সোমবার তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। তিনি স্ত্রী ও মেয়েকে নিয়ে সোমবার স্কুলে গেলে ভাইস প্রিন্সিপাল তাঁদের অপমান করে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। মেয়ের টিসি নিয়ে যেতে বলেন। পরে প্রিন্সিপালের কক্ষে গেলে তিনিও একই রকম আচরণ করেন। এ সময় অরিত্রী দ্রুত প্রিন্সিপালের কক্ষ থেকে বের হয়ে যায়। পরে বাসায় গিয়ে তিনি দেখেন, অরিত্রী তার কক্ষে ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলছে।

অন্যদিকে এই আত্নহত্যার ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছে ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।  শিক্ষার্থীদের আন্দোলনের মুখে স্কুলটির প্রভাতী শাখার প্রধান শিক্ষিকা জিন্নাত আরাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  এছাড়া প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নাজনীন ফেরদৌসেরও অপসারনের দাবিতে আগামীকাল বুধবার সব ক্লাস-পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা।  ঘটনার তদন্তে স্কুল কর্তৃপক্ষও একটি তদন্ত কমিটি গঠন করেছে।  কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিদেবদন জমা দিয়ে বলা হয়েছে।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
February 2019
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT