বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |  ৭ চৈত্র ১৪২৫   |   ১৩ রজব, ১৪৪০
Untitled Document

আইডিয়ালে ভর্তির লটারি, দুদকের অভিযান

প্রকাশঃ বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮    ০৮:৩২
ডেস্ক নিউজ

রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তির লটারি চলাকালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দ্বিতীয় দিনের মতো এ অভিযান চালায় দুদক। দুদকের হটলাইনে (১০৬) অভিযোগ পেয়ে এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ এবং উপ-সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলামসহ দুদকের পুলিশ ইউনিটের সদস্যরা অভিযানে অংশ নেয়।

জানা যায়, ২০১৯ শিক্ষাবর্ষে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের তিনটি শাখায় প্রথম শ্রেণিতে সর্বমোট ৮৪০ শিক্ষার্থী ভর্তি করা হবে। এর মধ্যে বালক ও বালিকা পৃথক ক্যাটাগরিতে মতিঝিল ও বনশ্রী শাখায় বাংলা ও ইংরেজি উভয় ভার্সনে এবং মুগদা শাখায় শুধু বাংলা ভার্সনে শিক্ষার্থী ভর্তি হবে।

সোমবার (১০ ডিসেম্বর) ছয় ক্যাটাগরির লটারি এবং মঙ্গলবার (১১ ডিসেম্বর) বাকি চার ক্যাটাগরির লটারি অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত লটারি পর্যবেক্ষণ করে দুদক টিম।

অভিযানে লটারির ফলাফল বলপেন অমোচনীয় কালি দিয়ে লেখা নিশ্চিত করে, যা আগে পেন্সিলে লেখা হতো। অন্যদিকে বালক ক্যাটাগরিতে নির্বাচিতদের তালিকার পাশাপাশি অপেক্ষমাণ তালিকা প্রকাশ নিশ্চিত করে। দুদক টিমের উপস্থিতিতে লটারি হওয়ায় এলাকাবাসী ও অভিভাবকরা সন্তোষ প্রকাশ করেন।

এদিকে আসন্ন এসএসসি পরীক্ষায় নরসিংদীর মনোহরদী উপজেলার একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে অভিযান চালায় এনফোর্সমেন্ট টিম। গত ৫ ডিসেম্বর দুদকের সহকারী পরিচালক মো. ফজলুল বারী ও উপ-সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার এ অভিযান চালায়।

অভিযানের প্রেক্ষিতে অতিরিক্ত হিসেবে নেয়া ৮৩ হাজার ৪০০ টাকা সেমাবার শিক্ষার্থীদের ফেরত দেয়া হয়। দুদকের নির্দেশে ও মনোহরদীর উপজেলা নির্বাহী অফিসার তারিক হাসানের উপস্থিতিতে এ অর্থ ফেরত দেয়া হয়।

এ প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘শিক্ষা খাতে সংক্রমিত দুর্নীতি পর্যায়ক্রমে দূর করে সুশাসন প্রতিষ্ঠায় দুদকের নজরদারী ও অভিযান অব্যাহত থাকবে।

জিবিডি/আরআইটি

 

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
March 2019
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT