বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮   |  ৫ পৌষ ১৪২৫   |   ৯ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

একিভূত হলো রাবির দুই বিভাগ

প্রকাশঃ বৃহস্পতিবার, ০৬ ডিসেম্বর ২০১৮    ০৮:৩৩
রাবি প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফলিত পদার্থ ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ (এপিইই) ও ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগকে একিভূত করা হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে ইইই বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে। একিভূত করার দাবির পক্ষে বিপক্ষে চলমান আন্দোলনে বিশ^বিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ^বিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু।

ছাত্র উপদেষ্টা ড. লায়লা বানু জানান, বুধবার রাতের ওই সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। সেখানে চলতি শিক্ষাবর্ষ (২০১৮-১৯) থেকে দুইটি বিভাগকে এক করে এপিইই ও ইইই বিভাগের অধীন ৮০ শিক্ষার্থীকে ভর্তি করা হবে। এর আগে এপিইই বিভাগে ৫০ শিক্ষার্থী ও ইইই বিভাগে ৩০ শিক্ষার্থী ভর্তি করা হতো।

এছাড়া তিনি জানান, বর্তমান শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো জাকারিয়াকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি কোয়েরি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. একরামুল হামিদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খলিলুর রহমান, এপিইই বিভাগের সভাপতি ড. আরিফুল ইসলাম নাহিদ, ইইই বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. ইফতেখারুল আলম মাসউদ বলেন, কমিটিকে ফ্যাকাল্টি কমিটির মাধ্যমে রিপোর্ট দিতে বলা হয়েছে। সামনের সিদ্ধান্ত আসতে কমপক্ষে ৩ মাস সময় লাগতে পারে।
জানতে চাইলে এপিইই বিভাগের সভাপতি ড. আরিফুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীদের দাবিটি সভায় গৃহিত হয়েছে। দুইটি বিভাগকে সংযত আচরণ প্রকাশ করতে বলা হয়েছে। এছাড়া যে তিনটা ব্যাচ বর্তমান আছে সেগুলো কিভাবে একিভুত করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি করা হয়েছে। নতুন শিক্ষার্থীরা ইইই বিভাগের অধীনতে ভর্তি হবে।

এদিকে ইইই বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ তৌহিদুল ইসলাম কোন মন্তব্য করতে রাজি হন নি।

 

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT