মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮   |  ১০ আশ্বিন ১৪২৫   |   ১৩ মহাররম, ১৪৪০
Untitled Document

কলেজ রোবটিক্স প্রতিযোগিতা ২১ মার্চ

প্রকাশঃ রবিবার, ১৮ মার্চ ২০১৮    ২২:৪২
ডেস্ক নিউজ

আগামী ২১ মার্চ থেকে বাংলাদেশে প্রথমবারের মতো কলেজ শিক্ষার্থীদের জন্য শুরু হতে যাচ্ছে রোবটিক্স প্রতিযোগিতা। বুধবার থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী এই প্রতিযোগিতায় এক হাজারেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), জাপান দূতাবাস, জাপান এক্সটারনাল ট্রেড অরগানাইজেশন (জেইটিআরও)  ও আইসিটি মন্ত্রণালয়ের সহযোগিতায় জাপানের অ্যাডুকেশন টেকনোলোজি কোম্পানি ভেনচুরাস লিমিটেড এই প্রতিযোগিতার আয়োজন করছে।

প্রতিযোগিতায় বাংলাদেশের ১৫টি কলেজ অংশগ্রহণ করবে। কলেজগুলোর মধ্যে- নটর ডেম কলেজ, ঢাকা সিটি কলেজ, ভিকারুননিসানূনকলেজ, ঢাকা কলেজ, রাজউক উত্তরা মডেল কলেজ, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, হলি ক্রস কলেজ, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, বি এ এফ শাহীন কলেজ, ট্রাস্ট কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ, এসওএস হারমানমেইনার কলেজ, সেইন্ট জোসেফ কলেজ এবং চিটাগং গ্রামার স্কুল, ঢাকা।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদলকে পুরস্কার হিসেবে দেয়া হবে ১ লক্ষ টাকা। প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও জাপান এক্সটারনাল ট্রেড অরগানাইজেশন (জেইটিআরও)  এর বাংলাদেশ প্রধান ডাইসু কেআরাই।

একইদিনপ্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology
Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
September 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT