রবিবার ২৪ জুন ২০১৮   |  ১০ আষাঢ় ১৪২৫   |   ৯ শাউয়াল, ১৪৩৯
Untitled Document

চুয়েটে প্রথম জাতীয় কনফারেন্স শুরু ২১ মার্চ

প্রকাশঃ বৃহস্পতিবার, ০৮ মার্চ ২০১৮    ২৩:৪৪
রাবি প্রতিবেদক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) প্রথম জাতীয় কনফারেন্স শুরু হচ্ছে আগামী ২১ মার্চ।  চলবে ২২ মার্চ পর্যন্ত।

চুয়েটের পুর ও পানিসম্পদ কৌশল (সিভিল এন্ড ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং-সিডব্লিউআরই) বিভাগ প্রথমবারের মত ‘ন্যাশনাল কনফারেন্স অন ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং (এনসিডব্লিউআরই-২০১৮)’ শীর্ষক ২ দিনব্যাপী এই কনফারেন্সের আয়োজন করছে।

কনফারেন্সে পানিসম্পদ কৌশল বিষয়ের পাশাপাশি নদী প্রকৌশল, ড্রেজিং, বন্দর-পোতাশ্রয় ও কোস্টাল ইঞ্জিনিয়ারিং, জলবায়ু পরিবর্তনের প্রভাব, পানি সেচ ও ভূ-পৃষ্ঠস্থ পানি ব্যবস্থাপনা, পানি ও পানিবর্জ্য ব্যবস্থাপনা, আরবান হাইড্রোলজি ও ড্রেনেজ, স্যানিটেশন ও স্বাস্থ্য, টেকসই উন্নয়নসহ প্রভৃতি বিষয় নিয়ে দেশি-বিদেশী শিক্ষক-গবেষক, বিজ্ঞানী, শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তাগণ আলোচনা করবেন।

কনফারেন্স উপলক্ষে গতকাল চুয়েট উপাচার্যের দপ্তরে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ পরিচালক এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রধান অধ্যাপক ড. আসিফুল হক, দুর্যোগ ও পরিবেশগত কৌশল এবং স্থাপত্য বিভাগের প্রধান সুলতান মাহমুদ ফারুর প্রমুখ।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space
India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
June 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT