রবিবার ২০ জানুয়ারী ২০১৯   |  ৭ মাঘ ১৪২৫   |   ১২ জুমাদিউল আউয়াল, ১৪৪০
Untitled Document

জাতীয় চার নেতার ম্যুরাল নির্মিত হচ্ছে রাবিতে

প্রকাশঃ বুধবার, ০৯ জানুয়ারী ২০১৯    ২২:২৪
ডেস্ক নিউজ

জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীর স্মৃতি রক্ষার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত হচ্ছে ম্যুরাল। প্রত্যেকের আলাদা আলাদা আবক্ষ ম্যুরাল দাঁড়িয়ে থাকবে মার্বেল স্টোনের ওপর। এরই মধ্যে নকশা নির্ধারণ করে ফেলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা জাগো নিউজকে এসব তথ্য জানান।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের সামনের মাঠেই নির্মাণ করা হবে ম্যুরালটি। ম্যুরালটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৭ লাখ টাকা। এর আওতায় থাকবে মাটি ভরাট, নির্মাণ ও আনুষাঙ্গিক খরচ। ম্যুরালটির শিল্পী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বিপ্লব দত্ত।

ম্যুরালটির নকশা দেখিয়ে অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, ম্যুরালটির পেছনে যে চারটি স্তম্ভ দেখা যাচ্ছে সেটি একটাই স্তম্ভ বা দেয়াল হবে। চার নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামানের আবক্ষ ম্যুরাল কিছুটা বাকা আছে। উনার ছেলে বলেছেন সেটি সোজা করতে হবে। আবক্ষ ম্যুরালটি তৈরি হবে মেটালিক এবং গ্রাউন্ডটা মার্বেল স্টোন দিয়ে।

কাজ শুরুর বিষয়ে উপ-উপাচার্য বলেন, এই ম্যুরালটির সঙ্গে একটি বঙ্গবন্ধু চত্বর করা হবে। একই সঙ্গে দুইটি কাজ করার চেষ্টা করছি তাই একটু দেরি হচ্ছে। তাই কবে নাগাদ এটির কাজ শুরু হবে সে বিষয়ে এখনি কিছু বলতে পারছি না। এই কাজটি সমাপ্ত করতে পারলে বিশ্ববিদ্যালয়ে চাকরি নেয়াটা স্বার্থক হবে বলে মন্তব্য করেন অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

জিবিদি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
January 2019
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT