বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮   |  ১১ আশ্বিন ১৪২৫   |   ১৪ মহাররম, ১৪৪০
Untitled Document

রাবিতে নাট্যকর্মী মারধরকারীদের বহিষ্কারের দাবিতে মানববন্ধন

প্রকাশঃ রবিবার, ১১ মার্চ ২০১৮    ২২:৫০
রাবি প্রতিবেদক

নাট্যকর্মী মারধরকারী অভিযুক্তদদের দ্রুত বিচার করে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। রোববার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে তারা এ দাবি তোলেন।

জোটের সভাপতি ইন্দ্রজিত কুমারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অন্তর আলীর সঞ্চালনায় বক্তার বলেন ‘আমাদের ঐতিহ্য ধরে রাখতে পারছি না। আমাদের সংগ্রাম নস্যাৎ করার জন্য বিভিন্ন চক্রান্ত চলছে। হাজার বছরের সংস্কৃতিক চর্চায় সাংস্কৃতিক কর্মীরা কাঁধে কাধ মিলিয়ে একসাথে কাজ করছি। কিন্তু আজ এর বিরুদ্ধে চক্রান্ত চলছে।  

এসময় তারা আরও বলেন ‘যারা সাংস্কৃতিক কর্মীর উপর আঘাত করে, তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। বরং তারা হাইব্রিড। এসমস্ত হাইব্রিডগুলো দলে অনুপ্রবেশ করে দলের ভাবমূর্তি নষ্ট করছে। আমরা অনতিবিলম্বে এ হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার, দর্শন বিভাগের অধ্যাপক এ এস এম আবু বকর, বিশ্ববিদ্যালয় শাখা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ প্রমুখ।

এদিকে এ ঘটনায় বিচারের দাবিতে রাবি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রাবিসাসসহ বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট সংহতি জানায়।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয় মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে বান্ধবীসহ বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিলেন মইনুল ইসলাম। এসময় অন্য ছেলের সাথে বান্ধবীকে দেখে বসে থাকার কারণ জানতে চায় ছাত্রলীগ ঝলক। এক পর্যায়ে মইনুলের সাথে বসে থাকা বান্ধবী ঝলককে উদ্দেশ্য করে উত্যক্ত মূলক কিছু কথা বলতে থাকে। এঘটনায় রাগান্বিত হয়ে মঈনুলকে মারধর শুরু করে ঝলক সরকারের সঙ্গে থাকা  ৫-৬ জনসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন। পরে মইনুলের বন্ধুরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৮নং ওর্য়াডে ভর্তি করে।

 

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
September 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT