বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮   |  ১১ আশ্বিন ১৪২৫   |   ১৪ মহাররম, ১৪৪০
Untitled Document

রাবির ৬ শিক্ষক পেলেন ইউজিসি স্বর্ণপদক

প্রকাশঃ বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮    ০০:৩৪
ডেস্ক নিউজ

নিজ নিজ গবেষণাক্ষেত্রে কৃতিত্বের স্বাক্ষর রাখায় বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) স্বর্ণপদক পেয়েছেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের ৬ শিক্ষক। গত মঙ্গলবার বিকেলে রাজধানীর অভিজাত হোটেলে অনুষ্ঠিত ৯ম ‘ইউজিসি স্বর্ণপদক’ প্রদাণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদের কাছ থেকে এ স্বর্ণপদক গ্রহণ করেন তারা বলে নিশ্চিত করেন এগ্রোনোমি ও এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড, তৌফিক ইকবাল ।

তিনি বন ও কৃষি বিজ্ঞান শাখায় তার ইউজিসি সূত্রে জানা যায়, ২০১৬ সাল ক্যাটগরিতে ৫ জন শিক্ষক স্বর্ণপদক পেয়েছেন। তার মধ্যে, অর্থনীতি ও সামাজিক বিজ্ঞান শাখায় পপুলেশন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মশিউর রহমান তার ' জীব বিজ্ঞান শাখায় প্রাণ রসায়ণ ও অুুণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ রাসেল কবির তার কেমিক্যাল, বায়োকেমিক্যাল ও পরিবেশ বিজ্ঞান শাখায় ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক ইব্রাহিম হোসেন ম-ল তার, ‘Toxicity study of food grade carboxymethyl cellulose synthesized from maize husk in swiss albino mice’ শীর্ষক গবেষণার জন্য।

বন ও কৃষি বিজ্ঞান শাখায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আহমাদ হুমায়ুন কবির তার  ‘Regulation of Phytosiderophore Release and Antioxidant Defense in Roots Driven by Shoot-Based Auxin Signaling Confers tolerance to Excess Iron in Wheat’ শীর্ষক গবেষণার জন্য।

ক্লিনিক্যাল, ফার্মাসিউটিক্যাল এন্ড মেডিকেল শাখায় ফার্মেসী বিভাগের অধ্যাপক এ এইচ এম খুরশীদ আলম তার The Antioxidative fraction of White Mulben'y Induces Apoptosis thlough Regulaition of p53 and NFkBin EAC Cells শীর্ষক গবেষণার জন্য এই স্বর্ণপদক লাভ করেন।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
September 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT