রবিবার ২৪ জুন ২০১৮   |  ১০ আষাঢ় ১৪২৫   |   ৯ শাউয়াল, ১৪৩৯
Untitled Document

রুয়েটে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, কমিটি স্থগিত

প্রকাশঃ শুক্রবার, ০৯ মার্চ ২০১৮    ১০:৫৭
রাবি প্রতিবেদক

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে সাত নেতাকর্মী আহত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুল হামিদ আবাসিক হলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটেছে।   

আহতরা হলেন- ইমরান, রাজন আশিক, অর্ণব, আবির, রাজ, ও মাহাথীর।  আহতদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে এদিন রাত দেড়টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রুয়েট শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। সেইসাথে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাখা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক  আগামী আটচল্লিশ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

রুয়েট ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ক্যাম্পাসে ‘র‌্যাগ ডে’ কে কেন্দ্র করে এবছরের ২৩ জানুয়ারি সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে প্রায় ১১ জন ছাত্রলীগ নেতাকর্মী আহত হন।  ওই ঘটনার জেরে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সভাপতির অনুসারী প্রায় ৫০-৬০ জন নেতাকর্মী হামিদ হলে ঢুকে সাধারণ সম্পাদকের অনুসারীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে দু’গ্রুপের নেতাকর্মীরা লোহার রড, রামদা ও বাঁশ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

জানতে চাইলে রুয়েট ছাত্রলীগ সভাপতি নাঈম রহমান নিবিড় বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে গত রাতে মারামারি হয়েছে। বিষয়টি আমরা মীমাংসার চেষ্টা করছি।

এবিষয়ে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসাইন বলেন, রুয়েট ছাত্রলীগের দু’গ্রুপের মারামারি হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

SRM Institutes of Science and Technology Ad Space
India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
June 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT