সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮   |  ৯ আশ্বিন ১৪২৫   |   ১২ মহাররম, ১৪৪০
Untitled Document

অস্ট্রেলিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের মাস্টার্স করার সুযোগ-২০১৯

প্রকাশঃ রবিবার, ২৪ জুন ২০১৮    ২২:১৬
ডেস্ক নিউজ

অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান নগর অ্যাডিলেড এখানেই ১৮৭৪ সালে অ্যাডিলেড বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। অ্যাডিলেড বিশ্ববিদ্যালয় অস্ট্রেলিয়ার টপ দশটি বিশ্ববিদ্যালয়ের একটি। ওয়ার্ল্ড রাংঙ্কিংএ এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান ১১৪। এটি একটি সরকারি বিশ্ববিদ্যালয়।

অ্যাডিলেড বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আন্তর্জাতিক শিক্ষার্থীদের অ্যাডিলেড স্কলারশিপ ইন্টারন্যাশনাল স্কলারশিপ দিয়ে থাকে। এই স্কলারশিপের আওতায় University of Adelaide এর রিসার্চ প্রোগ্রামগুলোতে মাস্টার্স অথবা ডক্টরাল করা যাবে।

বাংলাদেশী শিক্ষার্থীরাও এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। বর্তমানে সেমিস্টার- ইনটেকের জন্য প্রথম রাউন্ডের আবেদন চলছে।


যা যা পাবেন-

*টিউশন ফি (মাস্টার্সের জন্য দুই বছর আর ডক্টরালের জন্য বছর)
*
লিভিং এলাওয়েন্স হিসেবে পাবেন বছরে বাংলাদেশি টাকায় প্রায় ২২ লাখ টাকা।
*স্বাস্থ্য বীমা


যেসব ডিগ্রির জন্য আবেদন করা যাবে-




যোগ্যতা শর্তাবলী-

. আবেদনকারীকে অবশ্যই অস্ট্রেলিয়ান প্রথম শ্রেণীর স্নাতক এর সমমান ডিগ্রীধারী হতে হবে। এক্ষেত্রে চার বছরে ডিগ্রীর শেষ বর্ষে মেজর রিসার্চ প্রজেক্ট থাকতে হবে।

. স্কলারশিপ একাডেমিক ফলাফলের উপর ভিত্তি করে প্রদান করা হবে।

.মাস্টার্স ডিগ্রীর জন্য আবেদনকারী অবশ্যই অস্ট্রেলিয়ান মাস্টার্স ডিগ্রীর সমমান ডিগ্রীধারী হতে পারবে না। একইভাবে ডক্টরেট ডিগ্রীর জন্য আবেদনকারী অবশ্যই অস্ট্রেলিয়ান ডক্টরেট ডিগ্রীর সমমান ডিগ্রীধারী হতে পারবে না।

. অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড এর নাগরিকগণ এই স্কলারশীপের জন্য আবেদন করতে পারবে না।

. যারা নিজ দেশে গবেষণা ভিত্তিক মাস্টার্স কোর্সে পড়াশোনা করছে তারা আবেদনের যোগ্য হবে না।

. যারা ইতোমধ্যে অস্ট্রেলিয়ায় স্থায়ী বসবাসের জন্য আবেদন করেছে তারাও এই স্কলারশীপের জন্য আবেদন করতে পারবে।

. যারা আবেদন করে ইন্টারন্যাশনাল স্কলারশীপ রাউন্ডের জন্য আবেদনকারী হিসেবে বিবেচিত হয়েও বাদ পড়েছে তারা পরবর্তী রাউন্ডে কোনোরকম আবেদন ছাড়াই আবেদনকারী হিসেবে পুনঃবিবেচিত হবে। তবে বার আবেদনকারী হিসেবে বিবেচিত হলে ৩য় বার পুনঃবিবেচিত হবে না।

. কমনওয়েলথ অফ অস্ট্রেলিয়া এবং ইউনিভার্সিটি অফ অ্যাডেলেইড কর্তৃক অন্য কোনো স্কলারশীপের জন্য বিবেচিত হয়ে থাকলে ASI স্কলারশীপের আবেদনের জন্য যোগ্য হবে না। কর্তৃপক্ষ চাইলে স্কলারশিপের সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে পারে। আবার কোনো স্কলারশিপ বাতিলের সকল ক্ষমতা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সংরক্ষন করে।

অনলাইনে আবেদনের জন্য ক্লিক করুন উল্লেখ্য আবেদন করতে কোনো ফি লাগবে না। আবেদনের ক্ষেত্রে আমাদের অনলাইন সাপোর্ট নিতে পারেন। এক্ষেত্রে আমরা আপনার থেকে প্রয়োজনীয় তথ্য নিয়ে অনলাইন আবেদন করে দিবো। অথবা আপনি যদি চান আপনি নিজে আবেদন করবেন সেক্ষেত্রে আমরা আবেদনের সময় অনলাইনে থেকে আবেদনের প্রতিটি পর্যায় চেক করে দিবো। এতে করে নির্ভুল আবেদন করার ক্ষেত্রে আপনি থাকতে পারবেন নিশ্চিন্ত। আমাদের সাপোর্ট ফি ১০২০ টাকা।

অনলাইন সাপোর্টের বিস্তারিত পাবেন এখানে অনলাইন আবেদনের ক্ষেত্রে খোলা বাকসো অনলাইন সাপোর্টের জন্য স্লট পেতে ফেসবুক পেজে ইনবক্স করুন।


আবেদনের শেষ সময় ৩১ আগস্ট ২০১৮

৩১ শে আগস্ট আমরা একটি সেমিনার করতে যাচ্ছি যেখানে আন্ডারগ্রাজুয়েটে বাইরে পড়াশোনার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে, কথা হবে নিজ খরচে পড়ার পাশাপাশি ফুল-ফান্ডেড স্কলারশিপ নিয়েও। তাই আপনার পরিচিত কেউ এইচএসসি পড়ুয়া হলে বা এবার এইচএসসি দিয়ে থাকলে তাকে নিয়ে চলে আসতে পারেন আমাদের সেমিনারটিতে।

৩০ জুন পর্যন্ত এই ফরমটি পূরণ করে সেমিনারের জন্য অগ্রিম বুকিং দেয়া যাবে- https://goo.gl/forms/vHY1ePX9fHY5DRNu2
যারা অগ্রিম বুকিং দিবেন শুধুমাত্র তাদের জন্য রেজিস্ট্রেশন ফি ২০০ টাকা। এই অফারটি পাওয়ার জন্য অগ্রিম বুকিংএর পর ০১-০৫ জুলাই এর মধ্যে পেমেন্ট করতে হবে।
[বিঃদ্রঃ- রেগুলার রেজিস্ট্রেশন ফি ২২০ টাকা]সেমিনারের বিস্তারিত আপডেট পাবেন এখানে

স্টেটমেন্ট অফ পারপাসের খুটিনাটি
Statement of Purpose (SOP)- 2

 

SRM Institutes of Science and Technology
Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
September 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT