বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০১৯   |  ৫ বৈশাখ ১৪২৬   |   ১১ সাবান, ১৪৪০
Untitled Document

১০ বছর পর ঘরের মাঠে টেস্ট খেলতে যাচ্ছে পাকিস্তান

প্রকাশঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০১৯    ১৮:৩৭
ডেস্ক নিউজ

২০০৯ সালে ৩ মার্চ তারিখে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের কাছে গাড়ি বোমা হামলার শিকার হয় শ্রীলঙ্কান ক্রিকেট দল। সে হামলায় অন্তত ছয়জন লঙ্কান ক্রিকেটার গুরুতর আহত হন। সেদিন ছিলো লাহোর টেস্টের তৃতীয় দিন। কিন্তু হামলার পর আর মাঠে গড়ায়নি খেলা। জরুরী ভিত্তিতে দেশে ফিরে যায় লঙ্কান ক্রিকেট দল।

সেই যে ফিরলো লঙ্কান ক্রিকেট দল, সেদিনের পর থেকে আর টেস্ট ম্যাচ হয়নি পাকিস্তানের মাটিতে। অবশেষে প্রায় দশ বছরের বেশি সময় পর সেই শ্রীলঙ্কার বিপক্ষেই ঘরের মাঠে টেস্ট খেলতে যাচ্ছে পাকিস্তান। দেশটির সংবাদমাধ্যম 'এয়ারিনিউজ' প্রকাশ করেছে এমন খবর।

তাদের দেয়া খবর অনুযায়ী চলতি বছর থেকে শুরু হতে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে পাকিস্তান যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এখনো সূচি না দিলেও, এরই মধ্যে দুই বোর্ডের মধ্যে কথা পাকাপাকি হয়ে গেছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সুত্র।

আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম লেগে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে পাকিস্তান। যা শেষ হয়ে যাবে ২০২০ সালের মধ্যেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দুইটি সে দেশে গিয়ে খেললেও, বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দুইটি শ্রীলঙ্কার মতোই ঘরের মাঠে খেলতে চাইছে দেশটির ক্রিকেট বোর্ড।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এমন কোনো প্রতিশ্রুতি বা চুক্তি করা হয়নি। তাই শুধুমাত্র শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দুইটিই হয়তো ঘরের মাঠে খেলতে পারবে পাকিস্তান। আর এমনটা হলে দীর্ঘ ১০ বছর পর নিজেদের মাটিতে টেস্ট ম্যাচ আয়োজন করার সুখস্মৃতি পাবে পাকিস্তানিরা।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
April 2019
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT