বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮   |  ১৩ বৈশাখ ১৪২৫   |   ৯ সাবান, ১৪৩৯
Untitled Document

নিদহাস ট্রফি

ফাইনালে ওঠার লড়াইয়ে লঙ্কানদের মুখোমুখী টাইগাররা

প্রকাশঃ শুক্রবার, ১৬ মার্চ ২০১৮    ১৫:৩৫
ক্রীড়া প্রতিবেদক

৩ ম্যাচ খেলে একটি জয়, ২টি হার। হিসাবটি বাংলাদেশ ও শ্রীলঙ্কা দু'দলের জন্যই সমান। ফলে নিদাহাস ট্রফির শুক্রবারের ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত সেমি-ফাইনালে। জিতলে ফাইনালে, হারলে বিদায়। এরকম সমীকরণ নিয়েই সন্ধ্যায় কলম্বোর প্রেমাদাসা টেস্টডিয়ামে মুখোমুখী হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। রোববার টুর্নামেন্টের ফাইনালে ভারতের প্রতিপক্ষ হতে টাইগারদের পেরুতে হবে লঙ্কান বাধা।

৩ জাতির এ টুর্নামেন্টে ভারতের বিপক্ষে হার দিয়ে শুরু বাংলাদেশের। মাঝখানে শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়। তারপর আবার ভারতের কাছে হার। চুতর্থ ম্যাচের আগে এই হল টাইগারদের পরিসংখ্যান। এর মধ্যে দলের সাথে যুক্ত হয়েছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। যদিও তার মাঠে নামা এখনও নিশ্চিত নয়। তবু বিশ্বাসেরা এ অল রাউন্ডারকে পেয়ে উজ্জীবিত বাংলাদেশ দল।

বাংলাদেশের হয়ে এ টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রান মুশফিকুর রহীমের। শেষ ম্যাচেও হাফ সেঞ্চুরি করেছেন এবং অপরাজিত থেকেছেন। আগের ম্যাচেই শ্রীলঙ্কা ২১৫ রানের টার্গেট দিয়েছিল। শেষে একাই জিতিয়েছেন মুশফিক। যেটি আবার টি-টুয়েন্টি ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান তাড়া করে জেতার ইতিহাস গড়েছে। ওই ম্যাচেই ৩৫ বলে ৭২ রানের হার না মানা ম্যাচ উইনিং ইনিংস মুশফিকের। যেটি তার ক্যারিয়ারসেরা। তবে বাংলাদেশকে ভাবাচ্ছে বোলিং। শেষ ম্যাচে রুবেল হোসেন ২৭ রানে ২ উইকেট পেয়েছেন। অন্যরা উইকেট পাননি। আগের ম্যাচেও অনেক বেশি রান দিইয়েছেন বোলাররা।

অন্যদিকে টুর্নামেন্টে শ্রীলঙ্কাও এখন পর্যন্ত একটি জয়ই পেয়েছে। সেটি ভারতের বিপক্ষে। উদ্বোধনী ম্যাচে। তারপর বাংলাদেশ ও ভারতের কাছে হার। তাদের খেলোয়াড়দের মধ্যে বাংলাদেশকে সমস্যায় ফেলার মতো বলতে অগ্রগামী দুই কুশল- মেন্ডিস ও পেরেরা।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space
Ad Space
আর্কাইভ
April 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT