মঙ্গলবার ২২ মে ২০১৮   |  ৮ জ্যৈষ্ঠ ১৪২৫   |   ৬ রামজান, ১৪৩৯
Untitled Document

বিসিবির চুক্তি থেকে বাদ পড়লেন যে ৬ ক্রিকেটার

প্রকাশঃ বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮    ১৫:০০
ডেস্ক নিউজ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১০ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছেন সভাপতি নাজমুল হাসান পাপন।

তাঁরা হলেন, মাশরাফী বিন মুর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

বুধবার মিরপুরে বিসিবি কার্যালয়ে পরিচালকদের সভা শেষে চুক্তিতে থাকা খেলোয়াড়দের নাম ঘোষণা করা হয়েছে। এতে বাদ পড়েছেন ৬ ক্রিকেটার।

বাদ পড়া খেলোয়াড়রা হলেন, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও কামরুল ইসলাম রাব্বি।

মূলত গত বছরে এই খেলোয়াড়দের পারফরম্যান্স আশানুরূপ না হওয়ার কারণেই তাদেরকে চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে বলে জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

গুঞ্জন ছিলো লিটন কুমার দাস নতুন এ চুক্তিতে ঢুকতে যাচ্ছেন। এ নিয়ে বোর্ড সভায় আলোচনাও হয়েছে। তবে শেষ পর্যন্ত এ সিদ্ধান্ত নেয়নি বিসিবি। তবে মূল ১০ জনের সঙ্গে ৩ জন রুকি চুক্তিতে আনবে বিসিবি। সেক্ষেত্রে সেখানে তার নাম চলে আসতে পারে ধারণা করা হচ্ছে। কিন্তু চুক্তিতে থাকা খেলোয়াড়রা কে কোন গ্রেডে বেতন পাবেন সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

বিসিবি সভাপতি বলেন, আমাদের জাতীয় দলের খেলোয়াড়দের যে চুক্তি ছিলো তাতে ১০ জনের নাম চূড়ান্ত করা হয়েছে। এর সঙ্গে আরও ৩ জন রুকি নেওয়া হবে। তাদের নাম এখনও চূড়ান্ত হয়নি। ওরা (অপারেসন্স কমিটি) দিয়ে দিবে। এই ১৩ জনের একটা চুক্তি করা হচ্ছে। এছাড়াও ফার্স্ট ক্লাস ক্রিকেটে আমাদের যে সমস্ত খেলোয়াড় বেতনভুক্ত ওদের স্যালারি এবং আমাদের অন্যান্য যে লোকজন আছে তাদের বেতন আমাদের বাজেটের মধ্যে কি করতে পারি সেটা ফাইন্যান্স কমিটিকে পর্যালোচনা করতে বলেছি। আমাদের যে প্রস্তাব, দিলাম। কিন্তু আমাদের ওই টাকাটা না থাকলে কি হবে। এজন্য বাজেট দেখে খাপ খাইয়ে এ সমস্ত খাতে বাড়াতে পারি তারা আমাদের জানাবে।

মূলত নতুন তরুণ খেলোয়াড়দের উৎসাহিত করতেই রুকি ৩ জনকে নেওয়া হবে বলে জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, চুক্তিতে থাকা ১০ জন খেলোয়াড় হচ্ছেন মাশরাফী, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মোস্তাফিজ, মিরাজ, তাইজুল, রুবেল ও মুমিনুল। এদের ক্যাটাগরি পরে ঠিক করা হবে। তিনজন রুকির নাম পাঠাইনি। নতুনদের উৎসাহিত করার জন্য তিনজনকে ঢুকানো হচ্ছে।

দু'দিন আগে বিসিবি পরিচালক ও পরিচালনা কমিটির প্রধান আকরাম খান জানিয়েছিলেন নতুন চুক্তিতে খেলোয়াড়দের বেতন বাড়ানো হবে। তবে বেতন বাড়ানোর কোন আলোচনাই হয়নি বলে জানান পাপন।

২০১৭ সালে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৬ ক্রিকেটার
এ+ গ্রেড (মাসিক বেতন ৪ লাখ টাকা)- মাশরাফী বিন মুর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম।
এ গ্রেড (মাসিক বেতন ৩ লাখ টাকা)- মাহমুদউল্লাহ।
বি গ্রেড (মাসিক বেতন ২ লাখ টাকা)- ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, সৌম্য সরকার।
সি গ্রেড (মাসিক বেতন দেড় লাখ টাকা)- রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত।
ডি গ্রেড (মাসিক বেতন ১ লাখ টাকা)- তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান মিরাজ।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space
Ad Space
আর্কাইভ
May 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT