রবিবার ২৪ জুন ২০১৮   |  ১০ আষাঢ় ১৪২৫   |   ৯ শাউয়াল, ১৪৩৯
Untitled Document

রোহিঙ্গাদের সহায়তার আহ্বান জানালেন রোনালদো

প্রকাশঃ শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৮    ১০:৪১
অনলাইন ডেস্ক নিউজ

মিয়ানমারে জাতিগত সহিংসতার মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠীকে সহায়তার আহ্বান জানিয়েছেন বিশ্বনন্দিত ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ও টুইটারে দেয়া বার্তায় এ আহ্বান জানান ৩৩ বছর বয়সী রিয়াল মাদ্রিদের এই পর্তুগাল তারকা। একইসঙ্গে রোহিঙ্গা শরণার্থীদের জন্য বাংলাদেশে সেভ দ্য চিলড্রেন পরিচালিত একটি স্বাস্থ্য সেবাকেন্দ্রে আসা সন্তান কোলে এক বাবার ছবির পাশে নিজের সন্তানদের নিয়ে একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

ছবির ক্যাপসনে পাঁচবারের ব্যালন ডি'অর খেতাবজয়ী রোনালদো লিখেছেন, 'এক বিশ্বে আমরা সবাই নিজের সন্তানদের ভালোবাসি।' রোহিঙ্গা শিশুদের সহায়তার জন্য একটি পেজের লিঙ্কও শেয়ার করেছেন রোনালদো।

মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারি ও আধা-সরকারি বাহিনীর নিপীড়ন-নির্যাতনের মুখে গত ২৫ আগস্ট থেকে এ পর্যন্ত জীবনের ঝুঁকি নিয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে প্রায় ৭ লাখ রোহিঙ্গা; তাদের মধ্যে প্রায় সাড়ে ৬ লাখেরও বেশি মানুষের জরুরি ত্রাণ সহায়তার প্রয়োজন। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্যে সাড়ে ১৬ হাজার শিশু রয়েছে; যাদের বয়স পাঁচ বছরেরও কম।

উল্লেখ্য, বিশ্বের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের অন্যতম রোনালদো বিভিন্ন দাতব্য কর্মকাণ্ডে সক্রিয় থাকায় 'চ্যারিটেবল ক্রীড়াবিদ' হিসেবেও পরিচতি। সেভ দ্য চিলড্রেন, ইউনিসেফ, ওয়ার্ল্ড ভিশনসহ কয়েকটি দাতব্য সংস্থার 'শুভেচ্ছা দূত' হিসেবেও কাজ করছেন রোনালদো।

SRM Institutes of Science and Technology Ad Space
India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
June 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT