বুধবার ২১ নভেম্বর ২০১৮   |  ৭ অগ্রহায়ণ ১৪২৫   |   ১১ রবিউল আউয়াল, ১৪৪০
Untitled Document

শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের জয়

প্রকাশঃ বুধবার, ১৭ অক্টোবর ২০১৮    ১৫:৩৪
ক্রীড়া প্রতিবেদক

প্রীতি ম্যাচ।  তাই বলে কি চিরপ্রতিদ্বন্দ্বীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছেড়ে দেবে ব্রাজিল তাতো হয় না।  তবে আর্জেন্টিনাও ছেড়ে কথা বলার পাত্র নয়।  যেকারণে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হয় গোলশূন্য ভাবে।  তবে ফাউলের কারণে নষ্ট হওয়া সময়ের অতিরিক্ত যোগ করা সময়ের তৃতীয় মিনিটে তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচটির এক্কেবারে অন্তিম মুহূর্তে আর্জেন্টিনাকে ১-০ হারিয়ে দেয় ব্রাজিল।  দলের পক্ষে জয়সূচক গোলটা করেন মিরান্ডা।

সৌদি আরবের জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি মাঠে দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তির ম্যাচটি শুরু হয়েছিল বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১২টায়।

দুই দলের খেলোয়াড়রা যেন এদিন ফাউলের প্রতিযোগিতায় নেমেছিল! ম্যাচে ফাউল হয়েছে মোট ৩৫টি, যার ২১টি করেছে আর্জেন্টিনা, ব্রাজিল ১৪টি।
 
দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে ম্যাচের প্রথমার্ধে বল দখলে এগিয়ে ছিল ব্রাজিল।  তবে মাঝে মধ্যেই ব্রাজিলের রক্ষণে ভীতি ছড়িয়েছেন আর্জেন্টিনার জিওভানি লো সেলসো ও পাউলো দিবালা।

২৮ মিনিটে এগিয়ে যেতে পারত ব্রাজিল।  কাসেমিরোর ক্রস থেকে মিরান্ডার শট ফাঁকি দিয়েছিল আর্জেন্টিনা গোলরক্ষক সার্জিও রোমেরোকে।  তবে গোললাইন থেকে বল ফিরিয়ে দেন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি।

খানিক বাদে লো সেলসোর হেড ফিরিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। বিরতির পর মাউরো ইকার্দির একটি প্রচেষ্টা রুখে দেন ডিফেন্ডার দানিলো।
 
৬৯ মিনিটে নেইমারের ফ্রি-কিক থেকে আর্থারের জোরালো ভলি ফিরিয়ে আর্জেন্টিনার ত্রাতা রোমেরো। একটু পর নেইমারের একটি ফ্রি-কিক বাধা পায় রক্ষণ দেয়ালে।

শেষ দিকে আর্জেন্টিনাকে চেপে ধরে ব্রাজিল। সেটারই ফসল শেষ মুহূর্তের সেই গোল। নেইমারের কর্নার থেকে অরক্ষিত মিরান্ডার হেড খুঁজে নেয় আর্জেন্টিনার জাল। রাশিয়া বিশ্বকাপের পর চার ম্যাচে এই প্রথম গোল হজম করল আর্জেন্টিনা।

এই জয়ে মধুর প্রতিশোধ নিল ব্রাজিল। এর আগে দুই দলের সবশেষ দেখায় গত বছরের জুনে মেলবোর্নে যে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছিল ব্রাজিল। সব মিলিয়ে দুই দলের শেষ ছয়বারের দেখায় চারবারই জিতল ব্রাজিল।

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
November 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT