রবিবার ২৪ জুন ২০১৮   |  ১০ আষাঢ় ১৪২৫   |   ৯ শাউয়াল, ১৪৩৯
Untitled Document

ফোরজি নেটওয়ার্কে কতটা সুবিধা পাবেন গ্রাহকরা?

প্রকাশঃ সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮    ২৩:৩৫
ডেস্ক নিউজ

বাংলাদেশে সোমবার থেকে চালু হল ফোর-জি তথা চতুর্থ প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক। বাংলাদেশে ফোর-জি সার্ভিস চালু হওয়ার পর গ্রাহকরা আগের চেয়ে অনেক দ্রুত গতিতে ইন্টারনেটে তথ্য আদান-প্রদান করতে পারবেন বলে মনে করছে বাংলাদেশ টেলিকম রেগুলেটরি কমিশন (বিটিআরসি)

র পুরো সুযোগ-সুবিধা ভোগ করতে যে ধরণের অবকাঠামো এবং মোবাইল ফোন থাকা দরকার তার ঘাটতি আছে সেটি স্বীকার করতে পারেনি প্রতিষ্ঠানটি।

তেও করা যাবে, তবে তা হবে আরো গতিসম্পন্ন ও স্বাচ্ছন্দময়।

তবে বাংলাদেশে থ্রীজি সেবার মান নিয়েই গ্রাহকদের অনেক অভিযোগ রয়েছে। দেশের মোবাইল ফোন অপারেটররা যেখানে থ্রীজি সেবাই ঠিকমত দিতে পারেনি, সেখানে ফোরজি সেবা কতটা কার্যকর ভূমিকা রাখবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

বিশ্লেষক আবু সাঈদ খান বলেন, স্পিড বাড়বে সন্দেহ নেই। তবে অবকাঠামোর দিকটির দুর্বলতা তো আছেই। দেশের অভ্যন্তরে ডিজিটাল বিভক্তি আরো বৃদ্ধি পাবে। বড় বড় শহরের মানুষেরা এ সুবিধা পেলেও দেশের প্রত্যন্ত এলাকার মানুষগুলো এ সুবিধা থেকে বঞ্চিত হবে।

তার মতে, গ্রাহক স্পিড পাবে না, পাবে ভলিউম। এদিকে ওপর গ্রাহকদের কাছ থেকে টাকা নেয়া হচ্ছে তার সিমটি ফোরজিতে আপগ্রেড করার জন্য। কোন ধরনের চার্জ নেওয়া এ পর্যায়ে অনৈতিক। এই অর্থ নেয়ার অধিকার তাদের নেই। টুজি থেকে যখন থ্রিজিতে আসে তখন তো কোনও চার্জ নেওয়া হয়নি।

SRM Institutes of Science and Technology Ad Space
India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
June 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT