মঙ্গলবার ১৮ ডিসেম্বর ২০১৮   |  ৪ পৌষ ১৪২৫   |   ৮ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

যেসব স্থানে চালু হয়েছে ফোর-জি নেটওয়ার্ক

প্রকাশঃ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮    ১৭:৫০
অনলাইন ডেস্ক নিউজ

আনুষ্ঠানিকভাবে লাইসেন্স পাওয়ার পর চতুর্থ প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক ফোর-জি অথবা এলটিই সংযোগ চালু করেছে মোবাইল সংযোগ সেবা দেওয়া তিনটি প্রতিষ্ঠান।  ফোর-জি সংযোগ চালু করা এসব প্রতিষ্ঠান হচ্ছে গ্রামীণফোন, বাংলালিংক এবং রবি।  রাজধানী ঢাকার কিছু নির্দিষ্ট এলাকাসহ রাজধানীর বাইরেও চালু হয়েছে বহুল প্রতীক্ষিত এ নেটওয়ার্ক সেবা।

সোমবার আনুষ্ঠানিকভাবে ঢাকা ক্লাবে চারটি মোবাইল সংযোগ অপারেটরের কাছে লাইসেন্স হস্তান্তর করে বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন বিটিআরসি।  প্রতিষ্ঠানগুলো হল গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং টেলিটক।  এদের মধ্যে টেলিটক রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান।  এই প্রতিষ্ঠানটি বাদে আর সবাই ফোর-জি সেবা চালু করে।  তবে এখন সীমিত পরিসরে নির্দিষ্ট কিছু এলাকায় পাওয়া যাবে এ সেবা।

গ্রামীণফোন
রাজধানী ঢাকার গুলশান, বারিধারা, বসুন্ধরা এবং উত্তরায় ফোর-জি সেবা চালু করে গ্রামীণ ফোন। এছাড়াও চট্টগ্রামের দামপাড়া, খুলশী এবং নাসিরাবাদেও চালু হয়েছে এই সেবা। প্রতিষ্ঠানটির থেকে জানানো হয় বেশিরভাগ বিভাগীয় শহরে অচিরেই ফোর-জি চালু হবে। আগামী ছয় মাসের মধ্যেই সব জেলা শহরে ফোর-জি পৌছে যাবে।

বাংলালিংক
রাজধানী ঢাকাসহ বন্দর নগরী চট্টগ্রাম, সিলেট এবং খুলনায় সোমবার রাতেই ফোর-জি সংযোগ চালু করে বাংলালিংক। লাইসেন্স প্রদান অনুষ্ঠানে বেসরকারি মোবাইল অপারেটরগুলোর মধ্যে প্রথমেই লাইসেন্স দেওয়া হয় এ প্রতিষ্ঠানটিকে।

রবি
বাংলালিংক এবং গ্রামীণ ফোনের পাশাপাশি রবি’ও ফোর-জি সেবা চালু করে। ১৭৯টি বিটিএস টাওয়ারের আওতাধীন এলাকায় চালু হয়েছে এ সেবা।

টেলিটক
অন্য অপারেটরগুলোর মত সোমবার থেকে ফোর-জি সেবা চালু না করলেও আগামী মে মাস থেকে ফোর-জি সেবা চালুর কথা জানায় রাষ্ট্রায়ত্ত মোবাইল সংযোগ অপারেটর প্রতিষ্ঠান টেলিটক।

 

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT