বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮   |  ৫ পৌষ ১৪২৫   |   ৯ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

হয়রানি বন্ধে ফেসবুকে আসছে নতুন ফিচার

প্রকাশঃ বুধবার, ২৮ নভেম্বর ২০১৮    ২৩:১৭
ডেস্ক নিউজ

স্প্যাম মেসেজ ও অনলাইনের অপব্যবহার ঠেকাতে নতুন কিছু পদক্ষেপ নিয়েছে ফেসবুক। এরই অংশ হিসেবে সাইবার বুলিং ও হয়রানি বন্ধে নতুন আরও একটি সেবা চালু করতে যাচ্ছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি। গেজেটস, ডিজিট, গেজেটস নাউ’সহ আরও বেশ কিছু প্রযুক্তির খবর প্রচারের মাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, নতুন ফিচার বা সেবাটি চালু হলে ব্যবহারকারীরা অপছন্দের শব্দ (Word), শব্দ সমষ্টি (Phrase) কিংবা ইমোজি নিজেদের টাইমলাইন থেকে ব্লক রাখতে পারবেন। অর্থাৎ কোনও শব্দ, মন্তব্য বা ইমোজি পছন্দ না হলে বা হয়রানিমূলক হলে তা ব্লক করে দিলে সেগুলো আর ব্যবহারকারীর টাইমলাইনে দেখা যাবে না।

বর্তমানে অল্পসংখ্যক ব্যবহারকারীর জন্য এই ফিচার পরীক্ষামূলকভাবে চালু হয়েছে। এরই মধ্যে অনেক ব্যবহারকারী নতুন ফিচারটির স্ক্রিনশট প্রকাশ করেছেন। স্ক্রিনশটে স্পষ্ট দেখা গেছে, নির্দিষ্ট শব্দ ব্লক করার জন্য একটি ডায়ালগ বক্স এসেছে। অবশ্য নতুন এই ফিচার বিশ্বের সব গ্রাহকের জন্য কবে চালু হবে তা এখনও জানা যায়নি।

বিশ্লেষকরা বলছেন, এই সুবিধা চালু হলে তা ব্যবহারকারীদের জন্য বেশ সহায়ক হবে। এতে কমেন্ট ব্যবস্থাপনা আরও সহজ হবে। কমেন্টের জন্য কাউকে ব্লক করার চেয়ে বরং ওই সম্পর্কিত কমেন্ট ব্লক করাই সবচেয়ে যুক্তিযুক্ত বলে মনে করেন তারা।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT