সোমবার ২০ আগস্ট ২০১৮   |  ৫ ভাদ্র ১৪২৫   |   ৭ জিলহজ্জ, ১৪৩৯
Untitled Document

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা

প্রকাশঃ শুক্রবার, ০৬ এপ্রিল ২০১৮    ২১:০৭
বিনোদন প্রতিবেদক

চলচ্চিত্রশিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ শিল্পী ও কলাকুশলীকে ২৬টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ ঘোষণা করা হয়েছে। আজ তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে বৃহস্পতিবার এ ঘোষণা দেয়া হয়।

ঘোষিত পুরস্কারে যুগ্মভাবে ফরিদা আক্তার (ববিতা) ও আকবর হোসেন পাঠান (ফারুক) কে আজীবন সম্মাননা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসাবে অজ্ঞাতনামা’য় ফরিদুর রেজা সাগর, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ঘ্রাণ-এ এস এম কামরুল আহসান, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র জন্মসাথীতে যুগ্মভাবে একাত্তর মিডিয়া লিমিটেড ও মুক্তিযুদ্ধ জাদুঘরকে ঘোষণা দেয়া হয়েছে।

আয়নাবাজি চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক হিসাবে অমিতাভ রেজা চৌধুরী, শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে আয়নাবাজিতে সুচিন্তা চৌধুরী চঞ্চল (চঞ্চল চৌধুরী), শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্র যুগ্মভাবে অস্তিত্ব চলচ্চিত্রে আফরোজা ইমরোজ তিশা ও শঙ্খচিলে কুসুম শিকদার, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে যুগ্মভাবে পুড়ে যায় মন চলচ্চিত্রে আলী রাজ, মেয়েটি এখন কোথায় যাবে চলচ্চিত্রে ফজলুর রহমান বাবু, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিত্রে কৃষ্ণপক্ষ চলচ্চিত্রের জন্য তানিয়া আহমেদ, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী খল চরিত্রে অজ্ঞাতনামা চলচ্চিত্রে শহীদুজ্জামান সেলিম, শ্রেষ্ঠ শিশুশিল্পী শঙ্খচিল চলচ্চিত্রে আনুম রহমান খান (সাজবাতি)কে ঘোষণা দেয়া হয়েছে।

শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসাবে মেয়েটি এখন কোথায় যাবে চলচ্চিত্রে ইমন সাহাকে, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক নিয়তি চলচ্চিত্রে মোঃ হাবিবকে, শ্রেষ্ঠ গায়ক দর্পন বিসর্জন চলচ্চিত্রের জন্য ওয়াকিল আহমেদকে (অমৃত মেঘের বারি...); শ্রেষ্ঠ গায়িকা কৃষ্ণপক্ষ চলচ্চিত্রে মেহের আফরোজ শাওনকে (যদি মন কাঁদে তুমি চলে এসো...); শ্রেষ্ঠ গীতিকার মেয়েটি এখন কোথায় যাবে চলচ্চিত্রে গাজী মাজহারুল আনোয়ার কে (বিধিরে ও বিধি...); শ্রেষ্ঠ সুরকার মেয়েটি এখন কোথায় যাবে চলচ্চিত্রে ইমন সাহাকে (বিধিরে ও বিধি...) ঘোষণা দেয়া হয়েছে।

শ্রেষ্ঠ কাহিনিকার হিসাবে অজ্ঞাতনামা চলচ্চিত্রে তৌকির আহমেদকে, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার আয়নাবাজি চলচ্চিত্রের জন্য যুগ্মভাবে অনম বিশ্বাস ও গাউসুল আলমকে, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা আন্ডার কনস্ট্রাকশন চলচ্চিত্রের জন্য সৈয়দা রুবাইয়াত হোসেনকে, শ্রেষ্ঠ সম্পাদক আয়নাবাজি চলচ্চিত্রের জন্য ইকবাল আহসানুল কবিরকে, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক শঙ্খচিল চলচ্চিত্রের জন্য উত্তম গুহকে, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক আয়নাবাজি চলচ্চিত্রের জন্য রাশেদ জামানকে, শ্রেষ্ঠ শব্দগ্রাহক আয়নাবাজি চলচ্চিত্রের জন্য রিপন নাথকে, শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জায় যুগ্মভাবে নিয়তি চলচ্চিত্রের জন্য সাত্তার ও আয়নাবাজি চলচ্চিত্রের জন্য ফারজানা সান এবং শ্রেষ্ঠ মেকআপম্যান আন্ডার কনস্ট্রাকশন চলচ্চিত্রের জন্য মানিকের নাম ঘোষণা দেয়া হয়েছে।

জিবিডি / আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
August 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT