মঙ্গলবার ১৮ ডিসেম্বর ২০১৮   |  ৪ পৌষ ১৪২৫   |   ৮ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

জীবন : শ্রদ্ধায়, শৃঙ্খলায় ভালবাসা

প্রকাশঃ রবিবার, ২০ মে ২০১৮    ২২:৪২
রবিউল ইসলাম তুষার:

আমাদের সমাজে নানা রকম মানুষের বসবাস। একেকজন একেকরকম জীবনযাপন করে এখানে। কেউ উগ্র, বদমেজাজি, বিশৃঙ্খল, কেউ আবার ভদ্র, বিনয়ী, সুশৃঙ্খল।

সুশৃঙ্খল মানুষগুলো ছিমছাম জীবনযাপন করে, অল্পে তুষ্ট থাকে আর শ্রদ্ধাভরে মানুষের সাথে কথা বলে। ব্যক্তি ও পারিবারিক জীবনে তাঁরা সদা হাস্যোজ্জ্বল, পরম সুখী। সমাজে সবার সাথে তাঁদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে।

আর ভালবাসার মানুষগুলোর সাথে এমন সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তো আরও বেশি জরুরি। একে অপরকে বোঝা, শ্রদ্ধার সাথে কথা বলা, পরস্পরের মাতামতের প্রতি সম্মান দেখানো, নিজের ভুলত্রুটি মেনে নিয়ে তা শোধরানোর চেষ্টায় রত হওয়া- এই অভ্যাসগুলো সম্পর্কের বন্ধনকে সুদৃঢ় করে। জীবনকে করে তোলে আরোও বেশি অর্থবহ।

'জীবন' নাটকে এই বিষয়গুলোই সুচারুভাবে ফুটিয়ে তুলেছেন হালের জনপ্রিয় পরিচালক মাবরুর রশিদ বান্নাহ। পবিত্র রমজান মাসের শুরুতে এমন একটি নাটক খুব ইতিবাচকভাবে নিয়েছেন দর্শকরা।

মাবরুর রশিদ বান্নাহ'র গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নাটকের মূল চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব ও তানজিন তিশা। এছাড়াও অন্যান্য চরিত্রে ছিলেন নবাগত আমিন ইসলাম, শিল্পী সরকার অপু, রকি খান প্রমুখ।

নাটকটি প্রযোজক সারওয়ার বাপ্পীর ইউটিউব চ্যানেলে গত ১৮ মে অবমুক্ত করা হয়। এরই মধ্যে এটি সাড়ে ৮ লাখ ভিউ ছাড়িয়ে গেছে। কমেন্ট পড়েছে প্রায় চার হাজার।

নাটকের ইউটিউব লিঙ্কঃ https://youtu.be/rH6LbjdVjbc

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT