সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮   |  ৯ আশ্বিন ১৪২৫   |   ১২ মহাররম, ১৪৪০
Untitled Document

তনিমা : আরেকজন অরুণিমার গল্প

প্রকাশঃ বুধবার, ১৮ এপ্রিল ২০১৮    ১৯:৫৯
মোরছালিন মাছুম

শফিক ও তনিমা দুজন দুজনকে ভালোবেসে বিয়ে করে। বিয়ের পর ছোট ছোট খুনসুটি, মান-অভিমান, প্রগাঢ় ভালোবাসা নিয়ে গড়ে ওঠে তাদের এক চিলতে সুখের সংসার।

হঠাৎ একদিন ঈষাণের কালো মেঘ দেখা দেয় এক চিলতে সুখের সংসারে। শফিক ও তনিমার খুনসুটি, অভিলাষ, প্রগাঢ় ভালোবাসার অপমৃত্যু ঘটে নিমিষেই। ছিনতাইকারীদের দ্বারা আক্রান্ত হয়ে রক্তাক্ত রাস্তায় পড়ে থাকে তনিমার রক্তাক্ত নিথর দেহ। হৃদয়ক্ষরিত সসকান্নার অাবেগে ভেঙে পড়ে শফিক। ভালোবাসার মানুষকে হারিয়ে শফিক প্রায় উদভ্রান্ত হয়ে পড়ে। শফিক তার ভালোবাসার মানুষের হত্যাকারীদের হন্যে হয়ে খুঁজতে থাকে।

বলছিলাম বাংলা নববর্ষ-১৪২৫ উপলক্ষে নির্মিত নাটক 'তনিমা'র কথা। জনপ্রিয় তরুণ নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ সোশ্যাল মিডিয়ার ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের জন্য নাটকটি নির্মাণ করেছেন। নাটকের নাম ভূমিকায় অভিনয় করেছেন সাফা কবির। তার বিপরীতে ছিলেন হালের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সিয়াম নাসির, জেরিন খান, রত্না, রকি খান প্রমুখ।

ইউএফসি ও প্রযোজক সারওয়ার বাপ্পির ইউটিউব চ্যানেলে নাটকটি রিলিজ দেয়া হয় গত ১২ এপ্রিল। এরই মধ্যে নাটকটি ৮ লাখের বেশি  বার দেখা হয়েছে। 

তনিমা নাটকের মত এমন ঘটনা অামাদের চোখের সামনে অহরহ ঘটছে। অনেকসময় কারো বেপরোয়া মনোভাব, খেয়াল-বেখেয়ালের শিকার হচ্ছে এই সমাজের হাজারো তনিমা।

শুধু তনিমারা কি এর শিকার হয়? না। কারো সন্তান, স্ত্রী, মা-বাবা, ভাই-বোনেরও জীবন প্রদীপ এভাবে নিভে যায় । স্ত্রীহারা স্বামী, সন্তানহারা মায়ের বুকভাঙা বেদনায় প্রকম্পিত হয় অাকাশ-বাতাস । অার এসব স্মৃতি জীবন্ত স্যালুলয়েড হয়ে ভাসতে থাকে অাপনজনের চোখের সামনে। তনিমা নাটকে অরুণিমার যে গল্প, সেটা অামাদের সমাজেরই গল্প।

নাটকের ইউটিউব লিঙ্কঃ https://www.youtube.com/watch?v=kibuKxF3XCU&t=1s

SRM Institutes of Science and Technology
Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
September 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT