শুক্রবার ২৫ মে ২০১৮   |  ১১ জ্যৈষ্ঠ ১৪২৫   |   ৯ রামজান, ১৪৩৯
Untitled Document

কথাসাহিত্যিক শওকত আলী স্মরণে সাংবাদিকদের স্মরণ সভা

প্রকাশঃ সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৮    ১৭:৩৪
ডেস্ক নিউজ

কথাসাহিত্যিক শওকত আলী স্মরণে রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্চে এক স্বরণ সভার আয়োজন করে ।দিনাজপুর সাংবাদিক সমিতি-ঢাকা।

স্মরণ সভায় অংশ নিয়ে বাংলোদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, তিনি ছিলেন প্রথম সারির একজন সাহিত্যিক।  তার উপন্যাসের মাধ্যমে নতুন প্রজন্ম আমাদের উত্তাল দিনগুলোর ইতিহাস জেনেছে।  তিনি বাংলা সাহিত্যের জন্য অনেক অবদান রেখে গেছেন, যা প্রন্তিক মানুষের মন জয় করেছে। মুক্তিযুদ্ধের পর আমাদের হতাশার দিনগুলো তিনিই তুলে ধরেছিলেন।

সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব:) মাহবুবুর রহমান শওকত আলীকে ব্যতিক্রমধর্মী একজন লেখক হিসেবে উল্লেখ করে বলেন, যারা প্রন্তিক মানুষ তাদের কথাই তিনি তার সাহিত্যে ওঠিয়ে নিয়ে এসেছেন।

নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেন, শওকত আলীর সাহিত্যের শক্তি কখনও প্রচারে আসেনি।  তিনি একটি উপন্যাস সৃষ্টি করতে একটি ভাষা তৈরী করেছিলেন।

দিনাজপুর সাংবাদিক সমিতির আহ্বায়ক মর্তুজা হায়দার লিটনের সভাপতিত্বে ও সদস্য সচিব মিজানুর রহমানের সঞ্চালনায় প্রবন্ধ পাঠ করেন কবি ও সাহিত্যিক মুজতবা আহমেদ মুরশেদ।  শওকত আলীর ছেলে আসিফ শওকত কল্লোল ও তার স্ত্রী ফারজানা শওকত স্মরণ সভায় উপস্থিত ছিলেন।

SRM Institutes of Science and Technology Ad Space
Ad Space
আর্কাইভ
May 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT