শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮   |  ১ পৌষ ১৪২৫   |   ৫ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

এমবিবিএস ভর্তি পরীক্ষায় সাড়ে ৯টার মধ্যে প্রবেশ বাধ্যতামূলক

প্রকাশঃ রবিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৮    ২১:৫৫
ডেস্ক নিউজ

আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিতব্য এমবিবিএস ভর্তি পরীক্ষার দিন অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সকাল ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। ওইদিন সকাল ১০টায় পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও আধা ঘণ্টা আগেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ নিশ্চিত করতে নির্দেশনা জারি হচ্ছে।

পরীক্ষায় যেকোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি বন্ধ ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের একাধিক দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, পরীক্ষার দিন হলে সবার জন্য মোবাইল ফোন বহন নিষিদ্ধ থাকবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীতো নয়ই, দায়িত্বরত পরিদর্শক বা কর্মকর্তা কোনো মোবাইল ফোন নিতে পারবেন না। তবে কেন্দ্রের ভেতরে যোগাযোগের জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে পাঁচটি অ্যানালগ মোবাইল ফোন সরবরাহ করা হবে।

আগামী শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলতি বছরের ভর্তি পরীক্ষায় প্রায় ৬৬ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। সরকারি ৩৬টি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৫ হাজার ৭৫১টি।

খোঁজ নিয়ে জানা গেছে আসন্ন এ পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে শেষ মূহুর্তের প্রস্তুতি দ্রুত গতিতে এগিয়ে চলেছে। প্রস্তুতির অংশ হিসেবে বৃহস্পতিবার পেশাজীবীদের সমন্বয়ে গঠিত ওভারসাইট কমিটির সদস্যের সাথে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত বছর পরীক্ষার কেন্দ্রে প্রবেশের সময় ছিল ১০টা বাজার ৫ মিনিট আগে। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যজনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ আজ জাগো নিউজকে জানান, গতবছর ২০টি কেন্দ্রে পরীক্ষা হলেও এবার ১৯টি কেন্দ্রে (গাজীপুর কেন্দ্র ছাড়া) পরীক্ষা হবে। পরীক্ষার্থীদের ৩০মিনিট আগে হলে প্রবেশ করতে হবে। পরীক্ষার হলে কেউ মোবাইল ফোন নিয়ে প্রবেশ করতে পারবেন না বলে জানান।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT