মঙ্গলবার ১৮ ডিসেম্বর ২০১৮   |  ৪ পৌষ ১৪২৫   |   ৮ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

প্রতিবন্ধী কার্ড বঞ্চিত স্কুল ছাত্রী লিজা

প্রকাশঃ শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮    ০০:২৭
সংবাদদাতাঃ

বাক ও শ্রবণ প্রতিবন্ধী লিজা (১৩) সবার মতো নিয়মিত স্কুলে যায়। লেখাপড়ার প্রতিও তার অদম্য আগ্রহ। সহপাঠীসহ শিক্ষকরাও তাকে সহযোগিতা করেন। কিন্তু অভাব যেন তার পিছু ছাড়ে না। জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেও পায়নি কোন সহযোগিতা।

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার খামার বজরা গ্রামের কৃষক লোকমান হাকিমের কন্যা লিজা। ৪ সন্তানের মধ্যে লিজা সবার ছোট। সে এখন মাঠিয়াল উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত। সবকিছু স্বাভাবিক হলেও বাক ও শ্রবণ প্রতিবন্ধী লিজা। কৃষক লোকমান ও লিজার মা মোসলেমা জানায়, অনেকবার সমাজসেবা অফিসের মাঠ পর্যায়ে কর্মরত আমিনুল ইসলামের কাছে মেয়ের বিষয়টি জানিয়েও কোন কাজ হয়নি।

এ বিষয়ে বজরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ফয়েজ আহমেদ জানান, প্রতিবন্ধী সনাক্ত করণ করা হয়েছে, পর্যায়ক্রমে প্রতিবন্ধী কার্ড দেয়া হবে।

বজরা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম আমিন জানান, লোকমান অর্থনৈতিক দিক থেকে মোটামুটি স্বচ্ছল, আমরা দুস্থ ও গরীব প্রতিবন্ধীদের কাজগুলো আগে করছি। আমরা এ বছর মাত্র ২০টি প্রতিবন্ধী কার্ড পেয়েছি, যেগুলো এখনো বিতরণ করা সম্ভব হয়নি এবং ৫০০ জনের একটি তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে তাদেরকে প্রতিবন্ধী কার্ড প্রদান করা হবে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা এস এম হাবিবুর রহমান জানান, চেয়ারম্যান ও মেম্বারদের সহযোগিতা ছাড়াও তার অফিস থেকে প্রতিবন্ধী সনাক্ত করে প্রতিবন্ধী কার্ডের ব্যবস্থা করা যাবে।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT