বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮   |  ৫ পৌষ ১৪২৫   |   ৯ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

বাকৃবিতে ভর্তি সম্পন্ন, ৩০৪ আসন খালি

প্রকাশঃ শুক্রবার, ৩০ নভেম্বর ২০১৮    ২৩:৫৮
ডেস্ক নিউজ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে (লেভেল-১, সেমিস্টার-১) মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ভর্তি কার্যক্রম চলে।

১ হাজার ২৩০ জনের মেধা তালিকা থেকে সর্বমোট ৯২৬ জন ভর্তি হয়েছে এবং ৩০৪ টি আসন শূন্য রয়েছে । বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাকৃবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মেধা তালিকায় ভর্তি শেষে অটোমাইগ্রেশন এবং শূন্য আসনের তালিকা আগামী ৩ ডিসেম্বর সোমবার বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (www.admission.bau.edu.bd) প্রকাশ করা হবে।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, এবার বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে যথাক্রমে কৃষি অনুষদের কৃষিতে ৫৯টি এবং ফুড সেফটি ম্যানেজমেন্টে ১০টি, ভেটেরিনারি অনুষদে ৩২টি, পশুপালন অনুষদে ৩২টি, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের এগ্রিকারচার ইঞ্জিনিয়ারিংয়ে ৩৩টি এবং ফুড ইঞ্জিনিয়ারিংয়ে ১৪টি, মাৎস্যবিজ্ঞান অনুষদে ১৭টি ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে ১০৭টি আসন শূন্য রয়েছে।

অপেক্ষমান তালিকাভুক্ত (সাধারণ, মুক্তিযোদ্ধা কোটা এবং উপজাতীয় কোটা) প্রার্থীদেরকে আগামী ৫ ডিসেম্বর বুধবার বিকেল ৪টার মধ্যে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে সশরীরে উপস্থিত হয়ে রিপোর্ট করতে হবে। ওইদিন রাত ৮টার মধ্যে রিপোর্টকৃত প্রার্থীদের মধ্য থেকে মেধাভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এরপর আগামী ৬ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ সশরীরে উপস্থিত হয়ে নির্বাচিত প্রার্থীদের ভর্তি সম্পন্ন করতে হবে।

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT