বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮   |  ৫ পৌষ ১৪২৫   |   ৯ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

বেরোবিতে সাংবাদিক হামলার ঘটনায় মামলা

প্রকাশঃ মঙ্গলবার, ২৭ নভেম্বর ২০১৮    ২৩:০৪
ডেস্ক নিউজ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) যুগান্তর প্রতিনিধি রাব্বী হাসান সবুজের ওপর হামলার ঘটনার ১০ দিন পর থানায় মামলা করা হয়েছে। রবিবার তাজহাট থানায় সাংবাদিক রাব্বী হাসান বাদী হয়ে চারজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। তাজহাট থানার ওসি রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় অভিযুক্তরা হলেন, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী মিঠু ও গোলাম মুর্শিদ, পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মামুন সাকিব, রসায়ন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন সরকার। এছাড়া অজ্ঞাতনামা আরো অনেকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়ছে।

মামলার এজাহারে সূত্রে জানা যায়, গত ১৬ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার সময় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া থেকে অনুষ্ঠান দেখে ফেরার সময় কৃষ্ণচূড়া-বিজয় সড়ক রোডের সামনে কিছু বখাটে সাংবাদিক রাব্বী হাসান সবুজের সহপাঠিনীকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য ও ইভিটিজিং করে। তার প্রতিবাদ করায় ইভিটিজিংকারীরা সাংবাদিক রাব্বী হাসান ও তাঁর সহপাঠিনীর উপর হামলা চালায়। তাদের মধ্যে উল্লিখিত চারজনসহ আরো অনেকেই ছিল। তারা রাব্বীর ওপর হামলা চালিয়ে বেধড়ক কিল-ঘুষি-লাথি দিতে থাকে এবং তাঁর সহপাঠিনীকে টানাহেচড়া করতে থাকে। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মুহিবুল ইসলাম তাদেরকে উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যান। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাতেই রাব্বীকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়। হামলায় রাব্বির নাকের তরুণাস্থি প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়েছে, যা সারতে দীর্ঘদিন সময় লাগবে বলে জানা গেছে।

উল্লেখ্য, এ ঘটনার পর সাংবাদিক রাব্বী হাসান বিশ্ববিদ্যালয় ভিসি, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, আবাসিক হল ও তার বিভাগ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধানকে লিখিত অভিযোগ দিলেও তারা এ নিয়ে কোনো উদ্যোগ গ্রহণ করেননি।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT