মঙ্গলবার ১৮ ডিসেম্বর ২০১৮   |  ৪ পৌষ ১৪২৫   |   ৮ রবিউস সানি, ১৪৪০
Untitled Document

সারাদেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

প্রকাশঃ বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮    ১৭:১৬
ডেস্ক নিউজ

শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে পালিত হচ্ছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ একুশের প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে সর্বপ্রথম রাজধানী ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর পর পরই শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে প্রথমে শ্রদ্ধা জানান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি ও সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও।

রাজশাহীতে এক মিনিট নিরবতা পালন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু এবং মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ সর্বস্তরের মানুষ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, রাজশাহী কলেজসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মধ্য দিয়ে এ দিনটি পালিত হচ্ছে।

খুলনায় হাদিস পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে সবর্স্তরের মানুষ।

বরিশালে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

বগুড়ায় গভীর শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন আর রাজাকারমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে মহান একুশে ফেব্রুয়ারি ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে।

কুমিল্লায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হচ্ছে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে।

গাজীপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, গোপালগঞ্জ, জামালপুর, ফেনী, টাঙ্গাইল, চাঁদপুর, পাবনা, ঝিনাইদহ, কুষ্টিয়া, নড়াইল, পিরোজপুর, চুয়াডাঙ্গা, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নাটোর, নওগাঁ, রাঙামাটি, ব্রাহ্মণবাড়িয়া, মেহেরপুর, যশোর, নেত্রকোনা, ময়মনসিহং, শেরপুর, নোয়াখালী, ভোলা, পটুয়াখালী, ফরিদপুর ও পাবনাসহ সারাদেশে উদযাপিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

SRM Institutes of Science and Technology Ad Space India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
December 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT