শনিবার ২৩ জুন ২০১৮   |  ৯ আষাঢ় ১৪২৫   |   ৮ শাউয়াল, ১৪৩৯
Untitled Document

হাইতির বিপক্ষে আর্জেন্টিনার সহজ জয়, মেসির হ্যাটট্রিক

প্রকাশঃ বুধবার, ৩০ মে ২০১৮    ২২:১৬
ডেস্ক নিউজ

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবল।  ইতোমধ্যে দলগুলো তাদের চূড়ান্ত প্রস্তুতি শুরু করেছে।  অনেক দল খেলছে ফ্রেন্ডলি ম্যাচ বিশ্বকাপের আগে মঙ্গলবার রাতে ঘরের মাঠে হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে আর্জেন্টিনা। লিওনেল মেসির হ্যাটট্রিকে এই ম্যাচে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মেসি-আগুয়েরোরা।

ঘরের মাঠ আলবার্তো আর্মান্দোতে মঙ্গলবার ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। এ সময় আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে ডি বক্সের মধ্যে বাজেভাবে ফাউল করেন হাইতির রিকার্ডো আদে। রেফারি তাকে হলুদ কার্ড দিয়ে তিরস্কার করে পেনাল্টি উপহার দেন আর্জেন্টিনাকে। পেনাল্টি শট নেন লিওনেল মেসি। তার নেওয়া শটের দিকেই ঝাপিয়ে পড়েন হাইতির গোলরক্ষক জনি প্লাসিড। বল তার হাতেও লাগে। কিন্তু বুলেট গতির বল জালে আশ্রয় নেয় ঠিকই (১-০)। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর পরই আরো দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ম্যাচের ৫৮ মিনিটে হিগুয়েন ডানপ্রান্তের গোললাইনের পাশ থেকে বল বাড়িয়ে দেন ডি বক্সের মধ্যে থাকা সেলসোকে। সেলসো উড়ে আসা বলে হেড নেন। কিন্তু হাইতির গোলরক্ষক জনি প্লাসিড হাঁটু দিয়ে বলটি ফিরিয়ে দেন। সেখান থেকে বল চলে যায় মেসির কাছে। পেনাল্টি বক্সের ভেতর থেকে গোলরক্ষকের নাগালের বাইরে দিয়ে আস্তে করে বলটি জালে পাঠিয়ে দেন (২-০)।

খেলার ৬৬ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেওয়ার পাশাপাশি হ্যাটট্রিকও পূর্ণ করেন মেসি। এ সময় ডি বক্সের বামপ্রান্তে হাইতির দুজন খেলোয়াড়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে সফল হয়ে বল বাড়িয়ে দেন ডি বক্সের মধ্যে থাকা আনমার্ক মেসিকে। বল পেয়েই মেসি শট নেন। বল হাইতির রক্ষণভাগের একজন খেলোয়াড়ের পায়ে লেগে উঁচু হয়ে জালে আশ্রয় নেয় (৩-০)।

নিজে তিনটি গোল করার পাশাপাশি ৬৯ মিনিটে আর্জেন্টিনার চতুর্থ গোলে সহায়তাও করেন মেসি। এ সময় মাঝমাঠ থেকে ডি বক্সের সামনে বল পেয়ে যান মেসি। তিনি বল বাড়িয়ে দেন সার্জিও আগুয়েরোকে। আগুয়েরো বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন। হাইতির গোলরক্ষকের মাথার উপর দিয়ে শট নিয়ে জালে পাঠিয়ে দেন। তাতে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

জিবিডি/আরআইটি

SRM Institutes of Science and Technology Ad Space
India Education Fair 2018, Dhaka
আর্কাইভ
June 2018
SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

AIMS Institutes

প্রকাশক

বিপ্লব চন্দ্র চক্রবর্তী

ভারপ্রাপ্ত সম্পাদক

রবিউল ইসলাম তুষার

আমাদের সাথে থাকুন
© Copyright 2017. GEE BD. Designed and Developed by GEE IT